বৃহস্পতিবার , সেপ্টেম্বর ২৩ ২০২১
   বৃহস্পতিবার|৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ|২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
    ১৫ই সফর, ১৪৪৩ হিজরি
Breaking News

মানুষ মানুষের জন্য

ফোকাস বাংলা : মানুষ মানুষের জন্য। কিছু মানুষ নিজের জন্য নয়, বাঁচেন অন্যের জন্য। জীবিত অবস্থায় তো বটেই, মৃত্যুর পরও তারা মানুষকে সাহায্য করে যান। 

ভারতের কেরালের যুবক অনুজিথ এমনই একজন মানুষ ছিলেন। মাত্র ২৭ বছর বয়সেই মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালেন অনুজিথ। কিন্তু এই ছোট জীবনে তিনি বাঁচিয়ে গিয়েছেন কয়েকশো প্রাণ। এমনকি, মৃত্যুর পরও তিনি আটজনকে নতুন জীবন দিয়ে গিলেন। 

গত ১৪ জুলাই কেরলের কোট্টারকারা এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হন ভারতের কেরালের যুবক  অনুজিথ। এরপর তাকে চিকিৎসার জন্য তিরুবনন্তপূরমে নিয়ে আসা হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি।  মাত্র ২৭ বছর বয়সেই মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালেন অনুজিথ। কিন্তু এই ছোট জীবনে তিনি বাঁচিয়ে গিয়েছেন কয়েকশো প্রাণ। এমনকি, মৃত্যুর পরও তিনি আটজনকে নতুন জীবন দিয়ে গিলেন।  কিন্তু মৃত্যুর আগেই অনুজিথ স্ত্রী ও বোনকে তার অঙ্গদানের ইচ্ছের কথা জানিয়ে গিয়েছিলেন। 

সেই মতো অনুজিথের হৃদপিন্ড, কিডনি, অন্ত্র, চোখ, লিভার, ও হাত অন্যের শরীরের প্রতিস্থাপন করা হয়। ৫৫ বছর বয়সী সানি থমাস নামে একজনের শরীরে প্রতিস্থাপন করা হয়েছে অনুজিথের হৃদপিন্ড। নতুন জীবন পেয়েছেন সানি থমাস। আর এভাবেই এই পৃথিবীতে না থেকেও রয়ে গেলেন অনুজিথ। 

About Bappy Chowdhury

Check Also

ভারতে করোনায় ২৪ ঘন্টায় রেকর্ড ৩ হাজার ৭৮৬ জনের মৃত্যু

বিশেষ প্রতিনিধি : করোনাভাইরোসে আক্রান্ত হয়ে মৃত্যুতে নতুন রেকর্ড গড়লো ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *