মঙ্গলবার , ডিসেম্বর ১ ২০২০
   মঙ্গলবার|১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ|১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
    ১৫ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
Breaking News

বক্স কালভার্ট বন্ধ করে দেয়ায় ধোবাউড়ায় জনদুর্ভোগ

ফোকাস বাংলা: ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায়পানি চলাচলের জন্য নির্মিত বক্স কালভার্ট বন্ধ করে দেয়ায়চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

স্থানীয়সূত্রে জানা যায়, উপজেলা পরিষদের অর্থায়নে তিন লক্ষ টাকা ব্যয়েনির্মিত হয়েছিল দর্শা গ্রামের বক্স কালভার্টটি। পার্শ্ববর্তী জমির মালিক আব্দুল মান্নান গত বছর শুকনো মৌসুমে জমি ভরাট করে বক্স কালভার্টটির এক মুখ বন্ধ করে দেন। ফলে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়।

এ বিষয়ে আব্দুল মান্নানের কাছে জানতে চাইলে তিনি জানান, তার নিজের জায়গা ভরাট করেছেন তিনি। সামনে পুরো জায়গা ভরাট করে বাড়িবানানো হবে।

সরেজমিনে গিয়েদেখা যায়পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায়দর্শা গ্রামের রাস্তাটি কালভার্টের দক্ষিণ পাশ দিয়ে ভেঙ্গে গেছে। এই রাস্তাটি দিয়েপ্রতিদিন তিনটি ইউনিয়নের প্রায় দশ হাজার মানুষ চলাচল করে।

স্থানীয় ইউপি সদস্য নুরুল ইসলাম জানান, কালভার্টেরএক পাশ বন্ধ করে দেয়ায় রাস্তায় ভাঙ্গন সৃষ্টি হয়েছে। তিনি নিজ অর্থায়নে ভাঙ্গা জায়গায়বাঁশের সেতু নির্মাণ করে দিয়েছেন। ভাঙ্গনের স্থানে টেকসই রাস্তা বা সেতু তৈরির জন্য কর্তৃপক্ষের নিকট দাবি জানান তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামান বলেন, কালভার্টের পাশে ব্যক্তিগত জমি থাকলেও এর মুখ বন্ধ করার সুযোগ নেই। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

About Bappy Chowdhury

Check Also

ত্রিশালে বিশ্ব শিক্ষক দিবস পালিত

ফারুক আহমেদ, ত্রিশাল প্রতিনিধি: গতকাল সোমবার ময়মনসিংহের ত্রিশালে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বাংলাদেশ শিক্ষক সমিতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *