বৃহস্পতিবার , এপ্রিল ১৫ ২০২১
   বৃহস্পতিবার|২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ|১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
    ২রা রমজান, ১৪৪২ হিজরি
Breaking News

বিকেলে বৈঠক বিআরটিএতে, হতে পারে গণপরিবহনের বাড়তি ভাড়া কমানোর সিদ্ধান্ত

ফোকাস বাংলা: করোনা (কোভিড-১৯) পরিস্থিতিতে গণপরিবহনে অতিরিক্ত ভাড়া ও স্বাস্থ্যবিধি নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে আজ বুধবার (১৯ আগস্ট) বিকেলে বৈঠক ডাকা হয়েছে।

সূত্র জানিয়েছে, গণপরিবহনে ভাড়া বাড়তি নেওয়ায় এরই মধ্যে জনমনে ক্ষোভ তৈরি হয়েছে। এ বিষয়ে করণীয় ঠিক করতেই এ বৈঠকটি ডাকা হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, মোবাইল কোর্ট ও উচ্চহারে জরিমানা করেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। তাই প্রয়োজনীয় পদক্ষেপ নিতে গণপরিবহনের মালিক ও শ্রমিক পক্ষগুলোকে বৈঠকে ডাকা হয়েছে।

গত ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর অনুমতি দেয় সরকার। ঈদুল আজহা পর্যন্ত স্বাস্থ্যবিধি ভালোই মানা হয়েছে। কিন্তু ঈদের শেষে সরকারি অফিস পুরোপুরি খুলে দেওয়ার পর থেকে গণপরিবহনে শারীরিক দূরত্ব মানার নিয়ম ভাঙা হচ্ছে। যখন যাত্রী কম তখন নিয়ম মানা হচ্ছে। যাত্রী বেশি পেলেই ভাঙা হচ্ছে নিয়ম। নিয়ম ভঙ্গ করলেও ৬০ শতাংশ বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে ঠিকই।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, বৈঠকে পরিবহন সংশ্লিষ্টরা যোগ দেবেন। বর্তমান পরিস্থিতিতে গণপরিবহন চলাচল নিয়েই বৈঠকটি অনুষ্ঠিত হবে।

About Bappy Chowdhury

Check Also

করোনা নিয়ন্ত্রণে জরুরি করণীয় : ডা. লেলিন চৌধুরী

একদিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্তের ঘটনা অতিসম্প্রতি আমরা দেখেছি। অতিসংক্রমণশীল বিদেশি ভ্যারিয়েন্টের কারণে করোনায় আক্রান্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *