বৃহস্পতিবার , ডিসেম্বর ৩ ২০২০
   বৃহস্পতিবার|১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ|৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
    ১৭ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
Breaking News

এমবাপের জাদুতে ফ্রান্সের জয়

ফোকাস বাংলা: ফের ফুটবল মাঠে জাদু দেখালেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। তার অসাধারণ গোলে সুইডেনকে হারিয়ে উয়েফা নেশন্স লিগের শুভ সূচনা করেছে ফ্রান্স।

স্টোকহোমের ফ্রেন্ডস অ্যারেনায় শনিবার রাতে ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচটিতে স্বাগতিক সুইডেনকে ১-০ হারায় বিশ্ব চ্যাম্পিয়নরা। বিরতিতে যাওয়ার চার মিনিটে অসাধারণ নৈপুণ্যে একমাত্র জয়সূচক গোলটি করেন এমবাপে। গত মৌসুম শেষে প্রতিযোগিতাটির শীর্ষ টায়ারে উঠে আসা সুইডেনের রক্ষণের সামনে রীতিমতো হিমশিম খাচ্ছিল ফ্রান্স। ম্যাচের ৪০তম মিনিট পর্যন্ত গোলশূন্য থাকতে হয় দিদিয়ের দেশমের দলকে।

এর মধ্যে এমবাপে গোলের খুব কাছে গেলেও লক্ষে রাখতে পারেনি শট। ২১ বছর বয়সী এই স্ট্রাইকারও শেষ পর্যন্ত ম্যাচের গোল শূন্যতা ভাঙেন। দারুণ ছিল তার গোলটি। বাঁ দিক দিয়ে বল পায়ে ডি-বক্সে ঢুকে দারুণ কৌশলে দুজনকে পরাস্ত করে দুরূহ কোণ থেকে ঠিকানা খুঁজে নেন এই পিএসজি তারকা।

এই গোলই শেষ পর্যন্ত ফ্রান্সকে পুরো তিন পয়েন্ট এনে দেয়। ম্যাচের বাকি সময়ে কোনো দলকেই ছন্দে দেখা যায়নি।

পুরোটা সময় জুড়ে নিজেকে খুঁজে ফেরা যোগ করা সময়ে হতাশা আরও বাড়ান অঁতোয়ান গ্রিজমান। অঁতনি মার্সিয়াল ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সফরকারীরা। কিন্তু স্পট কিকে ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন বার্সেলোনা তারকা গ্রিজমান।

About Bappy Chowdhury

Check Also

অক্টোবরে হতে পারে টাইগারদের শ্রীলঙ্কা সফর

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে না। করোনা ভাইরাসের কারণে এক বছর পিছিয়ে গেছে ক্রিকেটের এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *