বৃহস্পতিবার , এপ্রিল ১৫ ২০২১
   বৃহস্পতিবার|২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ|১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
    ২রা রমজান, ১৪৪২ হিজরি
Breaking News

কলেজে ভর্তির টাকা দিতে না পারায় ছাত্রীর আত্মহত্যা!

ফোকাস বাংলা: কলেজে ভর্তির জন্য টাকা দিতে না পারায় ঢাকার ধামরাইয়ে সানজিদা আক্তার (১৭) নামে কলেজে ভর্তিচ্ছু এক ছাত্রী আত্মহত্যা করেছে। রবিবার সন্ধ্যায়  ধামরাইয়ের নান্নার ইউনিয়নের পাঁচাইল গ্রামে এ ঘটনা ঘটে। 

পুলিশ ও এলাকাবাসী জানান, ধামরাইয়ের পাঁচাইল গ্রামের জালাল উদ্দিনের মেয়ে সানজিদা আক্তার এ বছর জলসিন এলোকেশী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে। রবিবার ধামরাইয়ের ভালুম আতাউর রহমান খান কলেজে ভর্তি হওয়ার জন্য তার মা’র কাছে টাকা চান। এসময় তার মা একদিন পর সোমবার টাকা দেওয়ার কথা বলায় ক্ষোভে তার নিজ কক্ষের দরজা বন্ধ করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ঘটনার খবর পেয়ে ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা, স্থানীয় নান্নার ইউনিয়নের চেষারম্যান আলতাফ হোসেন মোল্লা ওই বাড়িতে চলে যান।  চেয়ারম্যান আলতাফ হোসেন মোল্লা নিহতের পরিবারের লোকজনের বরাত দিয়ে বলেন, কলেজে ভর্তি হওয়ার জন্য সকালে তার মা’র কাছে টাকা চায়। ওইসময় তার মা সোমবার টাকা দেওয়া কথা বলে গরু আনার জন্য মাঠে যায়। এই সুযোগে ক্ষোভে সানজিদা আক্তার তার নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। 

ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, কোন অভিযোগ না থাকায় নিহত ছাত্রীর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

স্থানীয়রা জানান, কলেজে ভর্তি হতে সরকারের বেঁধে দেয়া নিদিষ্ট ফি ছাড়াও বিভিন্ন কলেজে অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে অভিভাবকদের। এতে কষ্টে পড়তে হচ্ছে তাদের। বিষয়টি কর্তৃপক্ষের নজরে নেয়ার জোর দাবি জানিয়েছেন তারা।

About Bappy Chowdhury

Check Also

করোনা নিয়ন্ত্রণে জরুরি করণীয় : ডা. লেলিন চৌধুরী

একদিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্তের ঘটনা অতিসম্প্রতি আমরা দেখেছি। অতিসংক্রমণশীল বিদেশি ভ্যারিয়েন্টের কারণে করোনায় আক্রান্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *