বৃহস্পতিবার , সেপ্টেম্বর ২৩ ২০২১
   শুক্রবার|৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ|২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
    ১৬ই সফর, ১৪৪৩ হিজরি
Breaking News

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মূল ঘটনার বিকৃতভাবে উপস্থাপন করায় প্রতিবাদ

ফোকাস বাংলা ডেস্ক: ব্ল্যাকমেইলিং এর নতুন কৌশল। কারো ক্ষতি করতে গেলে কাছের এবং বিশ্বস্ত লোকদেরকেই বেঁচে নিতে হয়। শত্রæ পক্ষরা ঠিক তাই করেছে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ২৫নং ওয়ার্ডে ২০০৬ সালে প্রতিষ্ঠিত আদর্শ মডেল স্কুল যার প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আমি আবু সাইদ দীর্ঘদিন যাবৎ অক্লান্ত পরিশ্রম, সময়, মেধা, মনন দিয়ে আসছি। স্কুলটি প্রতিষ্ঠা করতে গিয়ে মুক্তাগাছা ৬নং মানকুনী ইউপির নিজ গ্রামের বাড়ীর পৈতৃক সম্পত্তি বিক্রি করতে হয়েছে।

স্কুলটি বর্তমানে এমপিও ভুক্তির প্রক্রিয়াধীন। সেই সুবাদেই অনেকে চাকরি নেওয়ার জন্যে বা বিভিন্ন ইস্যুতে প্রতিষ্ঠানটির সাথে জড়িত হওয়ার জন্যে দীর্ঘদিন যাবৎ পায়তারা চালিয়ে যাচ্ছে।

কিছু দিন পূর্বে পারিবারিকভাবে বিয়ে হওয়ার আলোচনা চলছিল ঘাগড়া ইউপি’র ঝিগাতলা গ্রামের মোঃ মোস্তফা কামাল মোস্তুর মেয়ে মোছাঃ ঝুমা আক্তারের (২৪) সাথে। সেই সুবাদে ঝুমা আক্তার আদর্শ মডেল স্কুলে শিক্ষিকা ও স্কুলের হিসাব নিকাশের দায়িত্ব পালন করেন। গত ৩ বছরে  হিসাব-নিকাশে গরমিল পাওয়া যায় এবং ঝিগারতলা একই এলাকার জনি (২৭) নামের একটি ছেলের সাথে অনৈতিক সম্পর্কের কথা এলাকায় জানাজানি হয়ে গেলে আমি স্কুলের সম্মান রক্ষার্থে ঝুমাকে স্কুল থেকে অব্যাহতি দিই এবং সম্পূর্ণভাবে যোগাযোগ বিচ্ছিন্ন করি।

কিছু স্বার্থান্বেষী দুষ্ট লোকের প্ররোচনায় গত ১২ সেপ্টেম্বর আমি বাসায় না থাকাকালীন সময় সকাল ৯ টার দিকে গেইটে তালা লাগানো অবস্থায় ঝুমা বাউন্ডারি ডিঙ্গিয়ে ভিতরে গিয়ে অবস্থান নেয়। বাউন্ডারি ডিঙ্গিয়ে পার হওয়ার সময় এলাকার লোকজন দেখতে পায়। তখন প্রত্যক্ষদর্শীরা তাকে জিজ্ঞেস করলে কোন কথা বলেনি। পরে ঘটনাটি ফোনে আমাকে অবগত করেন।

আমি ঘটনাটি শুনতে পেয়ে তাৎক্ষণিভাবে মুক্তাগাছা গ্রামের বাড়ী থেকে ঘটনা স্থলে এসে দেখি কাউন্সিলর মনোয়ার হোসেন বিপ্লব ও মহিলা কাউন্সিলর আইরিন আক্তারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত। তারপর ঝুমার মা’কে খবর দিয়ে এনে তার মা’সহ অন্যান্য অভিভাবকের হাতে তাকে তুলে দেওয়া হয়।

উক্ত ঘটনাটিকে কিছু সাংবাদিক ভাইয়েরা বিকৃতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে উপস্থাপন করেন। যা আমি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হই। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মোঃ আবু সাইদ

প্রধান শিক্ষক
আদর্শ মডেল স্কুল
দিগারকান্দা,২৫নং ওয়ার্ড,
ময়মনসিংহ সিটি কর্পোরেশন, ময়মনসিংহ।

About Bappy Chowdhury

Check Also

অপ্রতিরোধ্য আতঙ্কের নাম বন কর্মকর্তা আবুল ফজল

অনুসন্ধানী রিপোর্ট (পর্ব-১):একবিংশ শতাব্দীতে বন মানুষ! বনে জন্ম নিয়ে লতা-পাতা গায়ে জড়িয়ে পশু-পাখির সাথে বেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *