বৃহস্পতিবার , ডিসেম্বর ৩ ২০২০
   বৃহস্পতিবার|১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ|৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
    ১৭ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
Breaking News

ধর্ষণকে রাজনৈতিক ট্যাগ দিলে সুষ্ঠু বিচার বাধাগ্রস্ত হবে, প্রতিবাদ নয় ধৈর্য ধরার আহবান: সেতুমন্ত্রীর

ফোকাস বাংলা ডেস্ক: ধর্ষণকে রাজনৈতিক ট্যাগ দিয়ে ভিন্ন খাতে নিলে সুষ্ঠু বিচার বাধাগ্রস্ত হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ধর্ষণ একটা সামাজিক ব্যাধি, এটি সন্ত্রাসী কর্মকাণ্ড। এটাকে রাজনৈতিক ট্যাগ দিয়ে ভিন্ন খাতে নিলে সুষ্ঠু বিচার বাধাগ্রস্ত হবে। দুর্বৃত্তের কোনো দলীয় পরিচয় নেই।

আজ মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে সম্পাদকমণ্ডলীর সভায় বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, সরকার স্বপ্রণোদিত হয়ে সব অপরাধের বিরুদ্ধে বিচার কার্যক্রম শুরু করেছে। কারো প্রতি সরকার পক্ষপাত দেখায়নি।

তিনি বলেন, অপরাধী যত বড় নেতাই হোক, তাকে বিচারের আওতায় আনা হবে।

ওবায়দুল কাদের বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার খবর পাওয়া যাচ্ছে। ধর্ষণ নিঃসন্দেহে নিন্দনীয় অপরাধ ও সামাজিক ব্যাধি। সরকার এ ধরনের অপরাধের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি দিচ্ছে। তবু এ ধরনের ঘটনা দেশের কোথাও না কোথাও ঘটছে। সম্প্রতি পাশের দেশেও এমন ঘটনা তীব্র আকার ধারণ করেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার ধর্ষণ, হত্যার সঙ্গে জড়িত কোনও অপরাধীকে কখনেও ন্যূনতম ছাড় দেয়নি। আমি সবাইকে বলবো ধৈর্য ধরতে, প্রতিবাদ করার দরকার নেই। সরকার ঘটনার সঙ্গে জড়িতদের বিচার করছে, কাউকে রেহাই দিচ্ছে না। প্রতিবাদ বিচারের জন্য করা হচ্ছে। সরকার এ ঘটনার বিচার করছে। এ অবস্থায় যে জন্য প্রতিবাদ, সরকারই তো অপরাধীদের বিচারের আওতায় আনছে।’

About Bappy Chowdhury

Check Also

আল্লামা শফীকে এক নজর দেখতে লাখো মানুষের ঢল

ফোকাস বাংলা: দেশের শীর্ষ কওমী আলেম ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীকে শেষ বিদায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *