বৃহস্পতিবার , এপ্রিল ১৫ ২০২১
   বৃহস্পতিবার|২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ|১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
    ২রা রমজান, ১৪৪২ হিজরি
Breaking News

অন্তঃসত্ত্বা স্ত্রী-শিশুকন্যা হত্যা: আসামির ফাঁসি কার্যকর

ফোকাস বাংলা ডেস্ক: গাজীপুরের কাশিমপুর কারাগারে গতকাল রবিবার (১ নভেম্বর) মধ্যরাতে হত্যা মামলার এক কয়েদির ফাঁসি কার্যকর হয়েছে। রাত ১১টা ৫৫ মিনিটে তার ফাঁসি কার্যকর করা হয়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার আবু সায়েম ফাঁসি কার্যকরের বিষয়টি নিশ্চিত করেছেন।

ফাঁসি কার্যকরের সময় গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম আজাদ ও সিভিল সার্জন ডা. মোহাম্মদ খায়রুজ্জামান উপস্থিত ছিলেন।

আব্দুল গফুর (৪৭) নামের ওই ব্যক্তি লক্ষ্মীপু‌রের রামগ‌তি থানার দক্ষিণ চর লরেন্স এলাকার মৃত শামসুল হকের ছেলে। পাঁচ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী ও দুই বছর বয়সী শিশুকন্যাকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হিসেবে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি ছিলেন তিনি।

পাঁচ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী ও দুই বছর বয়সী শিশুকন্যা হত্যার ঘটনায় ২০০৬ সালের ৮ অক্টোবর আব্দুল গফুরের বিরুদ্ধে লক্ষ্মীপুরের রামগতি থানায় মামলা হয়। মামলায় ২০০৮ সালের ২৮ এপ্রিল লক্ষ্মীপুরের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারে তাকে মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়। পরে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়ে আবেদন করলেও তা খারিজ করে দেন। 

দীর্ঘ আইনি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর আদালতের নির্দেশে গতরাতে রায় কার্যকর করে কাশিমপুর কারা কর্তৃপক্ষ।

About Bappy Chowdhury

Check Also

করোনা নিয়ন্ত্রণে জরুরি করণীয় : ডা. লেলিন চৌধুরী

একদিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্তের ঘটনা অতিসম্প্রতি আমরা দেখেছি। অতিসংক্রমণশীল বিদেশি ভ্যারিয়েন্টের কারণে করোনায় আক্রান্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *