রবিবার , এপ্রিল ১৮ ২০২১
   রবিবার|৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ|১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
    ৫ই রমজান, ১৪৪২ হিজরি

পি.কে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারিতে ইন্টারপোলে চিঠি,মা ও সহযোগীদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

ফোকাস বাংলা ডেস্ক: রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির জন্য চিঠি পাঠানো হয়েছে ইন্টারপোলে।

পুলিশ সদর দপ্তর থেকে আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) বেলা ১২টার দিকে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল সোমবার (৪ জানুয়ারি) পি কে হালদারের সহকারী শংখ বেপারীকে তিন দিনের রিমান্ডের আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত। তারও আগে গত মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাজধানীতে ধানমণ্ডির দুটি ফ্ল্যাটসহ পিকে হালদারের স্থাবর সম্পদগুলো ক্রোকের জন্য আদালতে আবেদন করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক মো. সালাউদ্দিন এ আবেদন করেন।

আদালতে দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর আবেদনের শুনানি করেন। শুনানি শেষে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) মা লীলাবতী হালদার ও সহযোগী অমিতাভ অধিকারীসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট।

হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চে আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক নিজে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২ ডিসেম্বর পি কে হালদারকে ইন্টারপোলের মাধ্যমে গ্রেপ্তারের জন্য পরোয়ানা জারির আদেশ দেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ। পি কে হালদার পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের (আইএলএফএসএল) ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

গ্রাহকদের অভিযোগের মুখে বছরের গত বছরের শুরুতেই পি কে হালদার বিদেশ পালিয়ে যান। এরপর বিদায়ী বছরের ৮ জানুয়ারি ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ২৫৫ টাকার অবৈধ সম্পদের অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা করে দুদক। একই বছরের ২৯ ডিসেম্বর রাজধানীতে ধানমণ্ডির দুটি ফ্ল্যাটসহ পিকে হালদারের স্থাবর সম্পদগুলো ক্রোকের আদেশ দেন আদালত।

About Bappy Chowdhury

Check Also

৫ টাকার ইফতার বিতরণ

স্টাফ রিপোর্টার :  ময়মনসিংহের জেলা পুলিশের ব্যবস্থাপনায় ৫ টাকায় ইফতার পরিবেশন উদ্বোধন করেন পুলিশ সুপার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *