রবিবার , এপ্রিল ১৮ ২০২১
   রবিবার|৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ|১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
    ৫ই রমজান, ১৪৪২ হিজরি

মার্কিন কংগ্রেস ভবনে নজিরবিহীন হামলা, সহিংসতা ঠেকাতে কারফিউ জারি

ফোকাস বাংলা ডেস্ক: আমেরিকার আইনসভা কংগ্রেসের ক্যাপিটল ভবনে হামলার ঘটনা ঘটেছে। ডোনাল্ড ট্রাম্প সমর্থকদের এই হামলার ঘটনা চারজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমগুলো জানায়, ট্রাম্পের উগ্রবাদী সমর্থকদের হামলায় গুলিবিদ্ধ হয়ে প্রথমেই এক নারীর মৃত্যু হয়। ওই নারী সাবেক মার্কিন সেনা সদস্য। এরপর হামলায় গুরুতর আহত আরো তিনজন নিহত হন। তাদের মধ্যে একজন নারী এবং দু’জন পুরুষ।

ওয়াশিংটন ডিসি’র পুলিশ জানিয়েছে, ক্যাপিটল ভবনে হওয়া সহিংসতায় চারজন মারা গেছে। এর আগে পুলিশের গুলিতে এক নারী মারা যান, পরে ‘মেডিক্যাল ইমার্জেন্সি’ পরিস্থিতি তৈরি হওয়ায় আরো তিনজন মারা যান। বিবিসির লাইভ প্রতিবেদন থেকে এমনটাই জানা গেছে। বিবিসির খবরে বলা হয়, এখন পযন্ত ৫২ জনকে গ্রেপ্তার করা হয়েছে- যাদের মধ্যে ৪৭ জনকে কারফিউ ভাঙার জন্য গ্রেপ্তার করা হয়েছে।

হামলা চলাকালে ভবনের ভেতরে আগ্নেয়াস্ত্র তাক করার খবর পাওয়া গেছে। হাউস অব রেপ্রেসেন্টেটিভের সভাকক্ষের প্রবেশদ্বারে অস্ত্র তাক করার দৃশ্যও দেখা গেছে। কাঁদানে গ্যাসও ব্যবহার করা হয়েছে। ভবনের ভেতরে বিক্ষোভকারীদের ‘আমরা ট্রাম্পকে ভালোবাসি’ শ্লোগান দিতে দিতে মিছিল করতে দেখা গেছে। একজন ট্রাম্প সমর্থকের ছবি প্রকাশ করা হয়েছে যেখানে সে সেনেট-এর সভাপতির আসনে বসে আছে।

সূত্র: বিবিসি, সিএনএন।

About Bappy Chowdhury

Check Also

মঙ্গলবার রমজান শুরুর ঘোষণা মিশর ও লেবাননের

বিশেষ প্রতিনিধি : মিশর ও লেবাননে ১৩ এপ্রিল মঙ্গলবার থেকে মুসলিম জাতির পবিত্র রমজান মাসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *