রবিবার|২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ|৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
    ২৬শে রমজান, ১৪৪২ হিজরি
Breaking News
কোহলি-ভিভ রিচার্ডের মতো দীর্ঘদিন সিংহাসনে রাজত্ব করতে চান বাবর

সিংহাসন দখল করতে চান বাবর

অনালাইন ডেক্স: সময়ের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান হলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। গতকাল বুধবার কোহলিকে টপকে ওয়ানডে ক্রিকেটের সম্রাট বনে গেছেন বাবর আজম। বর্তমান আইসিসি র‌্যাঙ্কিংয়ে বাবরই এখন এক নম্বর।

সর্বশেষ প্রকাশিত আইসিসির র‌্যাঙ্কিংয়ে কোহলির রেটিং পয়েন্ট ৮৫৭। অন্যদিকে বাবর আজমের রেটিং পয়েন্ট ৮৬৫। ৮২৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। চারে আছেন নিউজিল্যান্ডের রস টেইলর। তার পয়েন্ট ৮০১। এছাড়া অ্যারন ফিঞ্চ (৭৯১) পাঁচে, জনি বেয়ারস্টে (৭৮৫) ছয়ে ও ফখর জামান (৭৭৮) সাতে রয়েছেন।

দীর্ঘ ১২৫৮ দিন পর ওয়ানডে র‍্যাংকিংয়ের রাজত্ব হারালেন কোহলি। ১৯৮৪ সালের জানুয়ারি থেকে ১৯৮৮ সাল পর্যন্ত ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন স্যার ভিভ রিচার্ড। আর তাদের মতো দীর্ঘ সময় ওয়ানডে র‍্যাঙ্কিং শীর্ষে থাকতে চান বাবর। টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও সিংহাসনে বসেছেন বাবর। তবে তার চূড়ান্ত লক্ষ্য হচ্ছে টেস্ট র‍্যাঙ্কিংয়ের সিংহাসনটা দখল করা।

বাবর আজম বলেন, “এটি আমার ক্যারিয়ারের আরও একটি মাইলফলক। স্যার ভিভ রিচার্ড ১৯৮৪ সালের জানুয়ারি থেকে ১৯৮৮ সালের অক্টোবর পর্যন্ত এবং কোহলি ১২৫৮ দিন শীর্ষ ছিল। এরকম দীর্ঘসময় র‍্যাঙ্কিংয়ে থাকতে আরও বেশি পরিশ্রম করতে হবে এবং ব্যাট হাতে ধারাবাহিক হতে হবে।”

“আমি আগেও টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলাম। তবে আমার চূড়ান্ত লক্ষ্য হচ্ছে টেস্ট র‍্যাঙ্কিংয়ের নেতৃত্ব দেয়া। যা একজন টেস্ট ব্যাটসম্যানের খ্যাতি ও দক্ষতার পুরস্কার। আমি এই লক্ষ্যগুলো অর্জন করতে গিয়ে বুঝতে পেরেছি যে, আমি কেবল ধারাবাহিকভাবে পারফর্ম করলেই হবে না। কিন্তু বড় প্রতিপক্ষের বিপক্ষে ভালো করতে হবে।”

About Bappy Chowdhury

Check Also

করোনায় আক্রান্ত শচীন

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার। শনিবার টুইটারে নিজেই একথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *