বৃহস্পতিবার , জানুয়ারি ২৭ ২০২২
   শুক্রবার|১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ|২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
    ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
Breaking News

৫ টাকার ইফতার বিতরণ

স্টাফ রিপোর্টার :  ময়মনসিংহের জেলা পুলিশের ব্যবস্থাপনায় ৫ টাকায় ইফতার পরিবেশন উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান । পুলিশ সুপার বলেন, করোনার কারণে লকডাউনের পাশাপাশি দ্রব্যমুল্যের উর্দ্বগতির পরিস্থিতিতে অসহায়, দুঃস্থ, ভাসমান, দিনমজুর, রিক্সা, ভ্যান চালক ও নিম্ন আয়ের খেটে খাওয়া সাধারণ মানুষজন যাতে সহজলভ্য মুল্যে মানসম্মত ইফতার সামগ্রী খেতে পারে, সেই চিন্তা চেতনায় জেলা পুলিশের নিজস্ব (বেতনের টাকা) তহবিল থেকে রমজান মাসজুড়ে ইফতার সামগ্রী সরবরাহ করার উদ্যোগ নেয়া হয়েছে। নামমাত্র মূল্য বা প্রতীকি বা টোকেন মূল্য ৫ টাকায় এই ইফতার সরবরাহ করা হবে। নগরীর বিভিন্নস্থানে প্রতিদিন মাসজুড়ে এই কার্যক্রম চলবে বলেও পুলিশ সুপার জানান।

 ৬২ টাকা মুল্যের ইফতার মাত্র ৫ টাকায় সরবরাহ করা হচ্ছে। পুলিশ সুপার আরো বলেন, প্রতিটি ইফতারে ৫৭ টাকা ভর্তুতি দেয়া হচ্ছে। পুরোটাই ভর্তুকি দেয়া সম্ভব। ইফতার ফ্রি নিলাম, কেউ যাতে এমনটা মনে করতে না পারেন এমন ধারণা থেকেই প্রতিকী মূল্য নেয়া হচ্ছে। প্রতিদিন দুই আড়াইশত মানুষের মাঝে মাস ব্যাপি এই ইফতার সরবরাহ করা হবে।

সমাজের বিত্তশালীদের প্রতি আহবান জানিয়ে পুলিশ সুপার আরো বলেন, যার যার সামর্থ্য রয়েছে, তারা অসহায় মানুষদের হাতে খাবার তুলে দিন। প্রত্যেকে একজন মানুষের হাতেও যদি আপনি খাবার তুলে দিতে পারেন তাহলে অনেক মানুষ উপকার পাবে। ইফতার সামগ্রীতে রয়েছে, মুড়ি, ছোলা, পিয়াজু, বেগুনি, শষা, খেজুর, আঙ্গুর, কলা ও জিলাপী পরিমাণমত দেয়া হবে। উল্লেখ্য চৌকস ও দায়িত্বশীল পুলিশ সুপার আহমার উজ্জামান করোনাকালের শুরু থেকেই অসহায়দের পাশে দাড়িয়ে ব্যাপক আলোচনায় আসেন।

ময়মনসিংহের পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান বলেন, খেটে খাওয়া মানুষদের পাশে বিগত সময়ের মতো পাশে থাকবো। চলমান লকডাউন পরিস্থিতিতে অসহায়, নিম্ন আয় ও খেটে খাওয়া মানুষদের হাতে ৫ টাকায় মানসম্মত ও মজাদার ইফতার সামগ্রী তুলে দিয়ে আবারো মাবিকতার বহিপ্রকাশ ঘটিয়েছেন আহমার উজ্জামান। চলমান এই কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান মিয়া, জয়িতা শিল্পী, ফজলে রাব্বী, কোতোয়ালীর ওসি ফিরোজ তালুকদার, ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) সৈয়দ মাহবুবুর রহমানপ্রমুখ উপস্থিত ছিলেন।  ডিবির ওসি শাহ কামাল আকন্দের তত্বাবধানে চলমান কার্যক্রমটি রমজান মাস ব্যাপী পরিচালিত হবে।

About Bappy Chowdhury

Check Also

সংসদ সদস্য মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক

শরাফত আলী শান্ত:- জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অধ্যাপিকা বেগম মাসুদা এম রশিদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *