সোমবার , জুলাই ২৬ ২০২১
   মঙ্গলবার|১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ|২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
    ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি
Breaking News
মামুনুল হকের সাতদিনের রিমান্ড মঞ্জুর

মামুনুল হকের সাতদিনের রিমান্ড মঞ্জুর

স্টাফ রিপোর্টার : হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হকের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
সোমবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী রিমান্ড শুনানি শেষে তার সাতদিনের মঞ্জুর করেন।


এর আগে সকাল সোয়া ১১টার দিকে মামুনুলকে নিয়ে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) গাড়ি আদালত চত্বরে পৌঁছায়। এরপর তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে মামুনুলকে সাতদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করে ডিবি পুলিশ।


এ সময় ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু, সিএমএম আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান রিমান্ড আবেদনের পক্ষে শুনানি করেন।


এদিকে, আসামিপক্ষে জয়নুল আবেদীন মেজবাহসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে তাকে সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।


অপরদিকে, মামুনুল হককে আদালতে তোলাকে কেন্দ্র করে জোরদার করা হয়েছে আদালত এলাকায় নিরাপত্তা। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত চত্বরে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। আর সিএমএম আদালতের মূল ফটক পুলিশ ঘিরে রেখেছে। এ ভবনে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।


সিএমএম কোর্ট হাজতের দায়িত্বপ্রাপ্ত উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম জানান, যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আমরা তৎপর আছি।
মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, ২০২০ সালে মোহাম্মদপুর থানায় দায়েরকৃত একটি হামলা ও নাশকতার মামলায় মামুনুলকে গ্রেফতার করা হয়েছে। ওই মামলায় অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তার সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। সোমবার সকাল ১১টার দিকে ডিবি কার্যালয় থেকে পুলিশ তাকে নিয়ে আদালতে দিকে রওনা হয়।
রোববার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে মামুনুলকে গ্রেফতার করে পুলিশ। 

About Bappy Chowdhury

Check Also

টিকা নিয়ে চ্যালেঞ্জের মুখে পড়বে না দেশ : মীরজাদী সেব্রিনা

শরাফ আলী শান্ত: টিকা নিয়ে বড় কোনো চ্যালেঞ্জের মুখে বাংলাদেশকে পড়তে হবে না বলে আশ্বস্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *