রবিবার|২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ|৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
    ২৬শে রমজান, ১৪৪২ হিজরি
Breaking News
যুক্তরাষ্ট্রের জ্যামাইকায় এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (আডা) পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

যুক্তরাষ্ট্রের জ্যামাইকায় এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (আডা)পরিচিতি সভা

মোহাম্মদ আমিনুল হক বুলবুল,নান্দাইল প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের জ্যামাইকায় এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (আডা) পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার (১০ এপ্রিল) স্থানীয় সময় রাত ৮টায় নিউইয়র্কের জ্যামাইকায় স্টার কাবাব পার্টি সেন্টারে এই পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক এস এম ইকবাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি শাহাব উদ্দিন বাচ্চু।


সভায় উপস্থিন ছিলেন সংগঠনের প্রধান সমন্ময়ক বীর মুক্তিযোদ্ধা ইসমাইল খান আনসারীসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।


অনুষ্ঠানের শুরুতেই সভাপতি শাহাব উদ্দিন বাচ্চু সংগঠনটির সকল সদস্যদের পরিচয় করিয়ে দেন।


আডা’র কার্যকারী কমিটির সভায় বাংলাদেশে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় সৃষ্ট সংকট ও মিয়ানমারে সামরিক জান্তার নির্বিচারে হত্যাকাণ্ডের বিষয় দুটো নিয়ে গুরুত্বের সঙ্গে আলোচনা হয়। আলোচনায় নেতৃবৃন্দ বলেন, মানবিক কারণে আশ্রয় দেওয়া রোহিঙ্গারা এখন বাংলাদেশের জন্য বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সংকটটি দিনে দিনে চরম আকার ধারণ করছে। এ বিষয়টি যুক্তরাষ্ট্রে এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক অ্যালায়েন্স’র (আডা) নেতৃবৃন্দ গুরুত্বের সঙ্গে উপলব্ধি করছেন। পাশাপাশি মিয়ানমার জান্তা সরকার নির্বিচারে সাধারণ মানুষকে হত্যা করছে। যা বর্তমান বিশ্বে চলমান অমানবিক ঘটনাগুলো একটি।


পাশাপাশি চীন সরকারের উইঘুর মুসলমানদের উপরে অমানবিক আচরণ ও ইন্দো প্যাসিফিক অঞ্চল নিয়ে এশিয়ায় অস্থিতিশীল করতে চীন সরকারের আগ্রাসী মনোভাবের নিন্দা জানায় আডা নেতৃবৃন্দ।
তারা মিয়ানমার জান্তা সরকারের নির্বিচারে সাধারণ মানুষকে হত্যায় নিন্দা জানান। তাছাড়া, এই হত্যাকাণ্ড বন্ধে মিয়ানমারের জান্তা সরকারের প্রতি আহ্বান জানান।


এছাড়া, চীন সরকারের উইঘুর মুসলমানদের উপর অমানবিক আচরণ ও ইন্দো-প্যাসিফিক অঞ্চল নিয়ে এশিয়ায় অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চীন সরকারের আগ্রাসী মনোভাবের নিন্দা জানানো হয়।
আলোচনাসভায় বাংলাদেশে রোহিঙ্গা সংকট সমাধানের দাবি করা হয়। পাশাপাশি রোহিঙ্গা সংকট সমাধানে বিশ্ব নেতৃবৃন্দকে এগিয়ে আসার আহ্বান জানান আডা নেতৃবৃন্দ।


এ সময় আডা’র বোর্ড অব ডাইরেক্টরস ও কার্যকরী কমিটির প্রেসিডেন্ট শাহাব উদ্দিন বাচ্চুসহ অন্যান্য নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্রে এশিয়ান হেট ক্রাইমের যেসব ঘটনা ঘটছে তার অবসান চান।


এসবের পাশাপাশি খুব দ্রুত সময়ের মধ্যে আডা ২৫ হাজার সদস্য সংগ্রহ করা হবে বলে ঘোষণা দেন এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক এলায়েন্স’র বোর্ড অব ডাইরেক্টরস ও কার্যকরী কমিটির প্রেসিডেন্ট শাহাব উদ্দিন বাচ্চু। সেই সঙ্গে তিনি যুক্তরাষ্ট্রে ডেমোক্রেটি পার্টিকে আরও বেশি শক্তিশালী করার জন্য উপস্থিত নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।


সংগঠনটির বোর্ড অব ডাইরেক্টরসদের মধ্যে উপস্থিত ছিলেন – শাহাব উদ্দিন বাচ্চু, এস এম ইকবাল, বীর মুক্তিযোদ্ধা অ্যাডজুটেন্ট (অব.) ইসমাইল খান আনসারী, কিউ জামান, গিয়াস উদ্দিন চৌধুরী ঝিনু, প্রকৌশলী এম আনোয়ার তুহিন, ডা. আব্দুল লতিফ, এ বি এম ওসমান গনি এবং সমন্বয়কারী মোঃ আকরামুজ্জামান।


কার্যকরী পরিষদের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন – সহ-সভাপতি ও ডেমোক্রেট নেতা মোহাম্মদ আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী কামাল ও মিয়া আলিম পাখি, সাংগঠনিক সম্পাদক আব্দুল মজিত আকন্দ, সহ-সাংগঠনিক সম্পাদক এস এম ইলিয়াস খান, অর্থ সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সহ-অর্থ সম্পাদক সাদাত চৌধুরী, সহ-দপ্তর সম্পাদক আবু সাদেক, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মোঃ মাইনুল আহসান, সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর আলম জয়, সহ-সাংস্কৃতিক সম্পাদক পারভীন বানু, ক্রিড়া সম্পাদক ফারুকুজ্জামান ফারুক, তথ্য সম্পাদক ইলিয়াস (ওয়াললেস), প্রচার সম্পাদক মোঃ আনোয়ার হোসেন (প্রাণ), সহ-প্রচার সম্পাদক আব্দুল গণি রাজিব।


এ ছাড়াও কার্যকরী কমিটির সম্মানিত সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হাজী মাহবুবুল রহমান চৌধুরী, অ্যাডভোকেট আব্দুল হাই কাইয়ুম, এম ডি শামীম আকন্দ, ইকবাল হোসেন (নিউইয়ার্ক), আশরাফুল আলম (নিউইয়ার্ক), আতিক রহমান (জর্জিয়া), আব্দুস সালাম (রাজ) (নিউইয়ার্ক), একবাল হোসেন (নিউইয়ার্ক), জামাল চৌধুরী (স্টার কাবাব), শেখ এ আলম, শাহ আলম, সাইদুর রহমানসহ সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

About Bappy Chowdhury

Check Also

ময়মসিংহ জেলা প্রশাসক শেখ হাসিনার পক্ষ হতে উপহার সামগ্রী বিতরন

স্টাফ রিপোর্টার: চলমান করোনা পরিস্থিতির মানবিক দিক বিবেচনা করে ২৮ই এপ্রিল জেলা প্রশাসন ময়মনসিংহ কর্তৃক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *