বৃহস্পতিবার , সেপ্টেম্বর ২৩ ২০২১
   বৃহস্পতিবার|৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ|২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
    ১৫ই সফর, ১৪৪৩ হিজরি
Breaking News
স্বাস্থ্যবিধি মেনে ময়মনসিংহে জেলা কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও ইফতার মাহফিল

স্বাস্থ্যবিধি মেনে ময়মনসিংহে জেলা কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও ইফতার মাহফিল

ইসমাইল হোসেন হৃদয় ॥ ফারজানা আক্তার ঝুমু ॥ কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন । স্বাস্থ্যবিধি মেনে ময়মনসিংহে জেলা কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহে জেলা কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন জেলা কৃষক লীগের সভাপতি আব্দুল রহিম মিন্টু। সভাপতির ভাষণে তিনি বলেন, দেশের কৃষির উন্নয়ন ও কৃষকের স্বার্থ রক্ষার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকালীন থেকে কৃষকদের সংগঠিত করা, তাদের দাবি আদায় ও দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে বাংলাদেশ কৃষক লীগ। এ সময় অসাম্প্রদায়িক দেশ গড়তে কৃষক লীগের নেতাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহ্বান জানান তিনি ।


বাংলাদেশ কৃষকলীগ ময়মনসিংহ জেলার সভাপতি কৃষিবীদ আব্দুর রহিম মিন্টুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক গোলাম মোস্তফা বাবুল ভিপি বাবুলের সঞ্চালনায় প্রতিষ্ঠা বার্ষিকী ও ইফতার মাহফিলের অন্যান্য নেতৃবৃন্দদের মাঝে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ময়মনসিংহ জেলার কৃষকলীগের সহ-সভাপতি মাহাবুব হোসেন খান নয়ন, এম আরিফুল্লাহ খান বাপ্পী, যুগ্ম সাধারন সম্পাদক আলহাজ্ব মো: শরাফ উদ্দিন, আজাহার আলী ছোবান, কৃষিবিদ খায়রুল কবীর, কৃষিবিদ এনামুল হক রাজীব, সালাউদ্দিন, তাইজুল ইসলাম মল্লিক, ফারুক নেতৃবৃন্দপ্রমুখ। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় কৃষকলীগের ক্ষেত মুজুর বিষয়ক সম্পাদক ইসাহাক আলী সরকার।


ময়মনসিংহ জেলা কৃষকলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ভিপি বাবুল বলেন, বাংলাদেশ কৃষক লীগ ১৯৭২ সালের ১৯ এপ্রিল দেশের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে কৃষি ও কৃষকের উন্নয়ন কাজ করতে বঙ্গবন্ধুর নির্দেশে বিশিষ্ট আইনজীবী সিরাজুল ইসলাম খানকে বাংলাদেশ কৃষকলীগ প্রতিষ্ঠাকালে গঠনতন্ত্র প্রণয়ন কমিটির আহ্বায়ক ও কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সহ-সভাপতি এবং ১৫ আগস্টে শহীদ কৃষক নেতা আব্দুুর রব সেরনিয়াবাতকে সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়। তাদের অক্লান্ত পরিশ্রমের ফসল হিসেবে বাংলাদেশ কৃষক লীগের আজকের অবস্থান। বর্তমানে জাতীয় কৃষক ইউনিয়ন যা বাংলাদেশ আওয়ামী লীগের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত এবং এর অন্যতম সহযোগী সংস্থা হিসাবে কাজ করছে।


ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল প্রধান অতিথির বক্তব্যকালে বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা এবং সারা বিশ্বের কৃষক-শ্রমিক-মেহনতি সমগ্র মানব জাতিকে করোনোভাইরাস এর দ্বিতীয় ঢেউয়ের ভয়াল থাবা থেকে মুক্তি প্রদানের জন্য নিজ নিজ ধর্ম অনুযায়ী স্ব স্ব গৃহে থেকে বিশেষ দোয়া প্রার্থনা করার জন্য নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।


ময়মনসিংহ জেলা কৃষকলীগের যুগ্ম সাধারন সম্পাদক আলহাজ্ব মো: শরাফ উদ্দিন বলেন, করোনোভাইরাস এর পরিস্থিতির সার্বিক উন্নতি না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় অনুসারে নিজেদেরকে সঙ্গে সম্পৃক্ত হওয়া ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এছাড়া মানবতার সেবায় এগিয়ে এসেও বোরো মৌসুমে ধান কাটাসহ সব কৃষি কর্মকান্ডে কৃষকের সার্বিক সহযোগিতা করার জন্যও অনুরোধ করেন তিনি।


ময়মনসিংহ জেলা কৃষকলীগের কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল সাড়ে ৯টায় আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। এবং কেন্দ্রীয় বাংলাদেশ কৃষকলীগের নির্দেশে ময়মনসিংহ জেলা কৃষকলীগ শহরের বিভিন্ন স্পর্টে মাস্ক বিতরণ করেন এবং মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে জনগণের নিকট সচেতনামূলক লিফলেট বিতরণ করেন।


কেন্দ্রীয় কর্মসূচির ন্যয় স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে জেলায়, উপজেলা, ইউনিয়নের নেতাদের কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী যথাযথভাবে পালনের করেছেন বলে জানান ময়মনসিংহের জেলা কৃষললীগের সভাপতি আব্দুল রহিম মিন্টু জানিয়েছেন।

About Bappy Chowdhury

Check Also

অপ্রতিরোধ্য আতঙ্কের নাম বন কর্মকর্তা আবুল ফজল

অনুসন্ধানী রিপোর্ট (পর্ব-১):একবিংশ শতাব্দীতে বন মানুষ! বনে জন্ম নিয়ে লতা-পাতা গায়ে জড়িয়ে পশু-পাখির সাথে বেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *