রবিবার|২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ|৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
    ২৬শে রমজান, ১৪৪২ হিজরি
Breaking News

ধান কেটে কৃষকের পাশে দাঁড়ালেন ছাত্রলীগ নেতা

ত্রিশাল প্রতিনিধি : লকডাউনে শ্রমিক সংকট ও অর্থ সংকটের কারণে জমির পাকা ধান কাটতে পারছিলেন না জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পাশের গ্রামের এক কৃষক। ক্ষেতেই ধান নষ্ট হওয়ার উপক্রম হচ্ছিল।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা রিদওয়ান আহমেদ সেখানে ছুটে যান। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ৭/৮ জন নেতাকর্মী নিয়ে রিদওয়ান আহমেদ খান শনিবার সকালে থেকে জমির ধান কেটে দেন।

হঠাৎ রাজপথের ছাত্রলীগের নেতাকর্মীদের কৃষকের ক্ষেতের ধান কাটতে দেখে প্রশংসায় ভাসাচ্ছেন সচেতনমহলসহ স্থানীয়রা। ছাত্রলীগ নেতাকর্মীরা পাকা ধান কেটে দেয়ায় কৃষক নাইম অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েন।

তিনি বলেন, “অন্যের জমি বর্গা নিয়ে ধান চাষ করেছেন। লকডাউনের মধ্যে ধান কাটার উপযুক্ত হয়। লকডাউনে শ্রমিক সংকটের কারণে পাকাধান কাটতে পারছিলাম না। এছাড়াও এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি খুব বেশি।

ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় কিছুটা ক্ষতির শঙ্কায় ছিলাম। আমার এমন অসহায়ত্বের কথা শুনে ছাত্রলীগ নেতা রিদওয়ান ভাই আরও নেতাকর্মী সঙ্গে নিয়ে এসে টাকা-পয়সা ছাড়াই আমার ক্ষেতের ধান কেটে দেন।

ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে আমার ধান কাটতে সাহায্য করেছেন তা কখনও ভুলব না।” ছাত্রলীগ নেতা রিদওয়ান আহমেদ খান বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে এই সংকটকালে কৃষকের ধান কাটার যে নির্দেশ দিয়েছেন, তা জানতে পেরে তিনি উদ্ধুদ্ধ।” তিনি আরও বলেন, ” ছাত্রলীগ যেকোন সংকটময় মুহূর্তে মানুষের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।”

About Bappy Chowdhury

Check Also

মুক্ত গণমাধ্যম দিবসে সাংবাদিকদের অধিকার বাস্তবায়িত হোক

আলফ ইমরান চৌধুরী হৃদয় : আজ ৩ মে, ‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে’ বা ‘বিশ্ব মুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *