রবিবার|২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ|৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
    ২৬শে রমজান, ১৪৪২ হিজরি
Breaking News
উপজেলা সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদ রানার নেতৃত্বে উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়

মুক্তাগাছায় অবৈধভাবে মাটি কাটার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ৬ মাসের জেল

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার দাওগাও ইউনিয়নে খালিয়া বিলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

রোববার (২৫ এপ্রিল) বিকালে উপজেলা সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড  ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদ রানার নেতৃত্বে উক্ত  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় অবৈধভাবে  মাটি কাটার অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর বিধান লঙ্ঘন এর অপরাধে সেলিম মিয়া (দলিল লেখক) কে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও মাটি কাটার ভেকু জব্দ করা হয়েছে।

২৫শে এপ্রিল রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে মুক্তাগাছার সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড  ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদ রানা জানান- মুক্তাগাছার উপজেলার  দাওগাও ইউনিয়নের খালিয়া বিলের পাশ দিয়ে বয়ে যাওয়া খালটি সরকারিভাবে খনন করা হয়েছিল এবং খালের দুপাশে মাটি ফেলে খালটিকে শক্ত অবস্থান দেয়া হয়। কিন্তু কিছু অবৈধ দখলদার ও পেশাদার আইন অমান্যকারীরা বিপননের উদ্দেশ্য তলদেশের এ মাটি রাতের আঁধারে ভেকু দিয়ে কেটে ৫/৬ টি ট্রাকে করে তা ইটের ভাটাসহ অন্যান্য স্থানে বিক্রি করেন। বিশাল আয়তনের এ মাটি বিক্রয় করেন তারা। যার আনুমানিক মূল্য হবে ১৫-২০ লাখ টাকা। এ খালটি কাশিমপুর ইউনিয়ন পর্যন্ত বিস্তৃত। তারা খালে বাঁধ দেন।ভ্রাম্যমান আদালত পরিচালনার সময়  ১ জন আসামী উপস্থিত ছিলেন। ১ টি ভ্যাকু জব্দ করা হয়। আসামী স্বীকার করেন যে এখান থেকে তারা বিপুল পরিমাণ মাটি সরিয়েছেন।  ইটের ভাটায় দিয়েছেন। তিনি তার অপরাধ স্বীকার করেন। আসামীর স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও স্বাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আসামীকে বালুমহাল ও মাটি ব্যাবস্থাপনা আইনের ৪ ধারা লঙ্ঘনের অপরাধে একই আইনের ১৫ ধারা অনুযায়ী ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছ। জেল পরোয়ানা মূলে আসামীকে কারাগারে প্রেরণ করার আদেশ দেয় ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ  আদালতের এই অভিযানকে সহায়তা করায় তিনি মুক্তাগাছা থানা পুলিশ ও অন্যান্য সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

About Bappy Chowdhury

Check Also

ময়মসিংহ জেলা প্রশাসক শেখ হাসিনার পক্ষ হতে উপহার সামগ্রী বিতরন

স্টাফ রিপোর্টার: চলমান করোনা পরিস্থিতির মানবিক দিক বিবেচনা করে ২৮ই এপ্রিল জেলা প্রশাসন ময়মনসিংহ কর্তৃক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *