বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৬ ২০২১
   বৃহস্পতিবার|১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ|১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
    ৮ই সফর, ১৪৪৩ হিজরি
Breaking News

চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গুলি

মাটি ও মানুষ : বিশেষ প্রতিনিধি :- রাজধানীর চন্দ্রিমা উদ্যানে অবস্থিত জিয়াউর রহমানের সমাধিস্থলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে বিএনপি অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন। 

বিভিন্ন সূত্রে জানা গেছে,  সদ্য গঠিত বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটির নেতাদের জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি ছিল। সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের যাওয়ারও কথা ছিল। এ কর্মসূচিতে দলের কয়েক হাজার নেতাকর্মী সকাল থেকে মাজারে জড়ো হতে থাকেন। এ সময় পুলিশ নেতাকর্মীদের ভেতরে অবস্থান ও জনসমাগমে বাধা দেয়। এ নিয়ে ধাক্কাধাক্কির একপর্যায়ে সকাল সাড়ে ১০টার দিকে সংঘর্ষ বাঁধে। এতে বিএনপির অন্তত ২০ জন আহত হন।  

 মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এ সময় পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করতে থাকে। এ ছাড়া গুলিবর্ষণের ঘটনাও ঘটে। শেষ খবর পাওয়ার সময় থেমে থেমে সংঘর্ষ চলছিল। মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হককে রক্তাক্ত অবস্থায় পুলিশের সঙ্গে কথা বলতে দেখা যায়। এ সময় উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান তাঁর সঙ্গে ছিলেন। বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, বিনা কারণে পুলিশ তাঁদের ওপর টিয়ারসেল ও গুলি চালিয়েছে।

About Bappy Chowdhury

Check Also

কোটি টাকায় ‘অহেতুক’ সেতু নির্মাণ

মাটি ও মানুষ : বিশেষ প্রতিনিধি :- পলিকা খালের মতো বান্দরবানের শহরতলির বিক্রিছড়ার ওপর নির্মিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *